হেসেখেলেই ফাইনালে বাংলাদেশের যুবারা

হেসেখেলেই ফাইনালে বাংলাদেশের যুবারা

30 Jun, 2024 / / No Comments / 67 Views

সিঙ্গাপুরে অনূর্ধ্ব-২১ এশিয়ান হকি ফেডারেশন কাপে (এএইচএফ) ছেলেদের বিভাগে সহজেই ফাইনালে উঠেছে বাংলাদেশ। সেমিফাইনালে আজ বাংলাদেশের সামনে দাঁড়াতেই পারেনি চায়নিজ তাইপে, হেরেছে ৫-১ গোলে। আজই থাইল্যান্ড-চীন দ্বিতীয় সেমিফাইনালের জয়ী দলের সঙ্গে আগামীকাল ফাইনালে মুখোমুখি হবে বাংলাদেশ। জুনিয়র এএইচএফ কাপের আগের আসরেও বাংলাদেশ চ্যাম্পিয়ন হয়েছিল। এবার তাই শিরোপা ধরে রাখার চ্যালেঞ্জ।

সেমিফাইনালে চায়নিজ তাইপের বিপক্ষে আগে গোল খেয়ে বসে বাংলাদেশ। গোল করেন চ্যাং। সেই গোল শোধ করেন জয়। এরপর আর পেছনে তাকাতে হয়নি। বাংলাদেশ আরও চারটি গোল করে হেসেখেলেই জিতেছে। দুটি করে গোল এসেছে আমিরুল ও আবদুল্লাহর স্টিক থেকে।

১৬ ও ২৩ মিনিটে আমিরুল এবং আবদুল্লাহর গোলে বাংলাদেশ ৩-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায়। বিরতির পর প্রথম মিনিটেই আমিরুল নিজের দ্বিতীয় ও দলের চতুর্থ গোল করেন। ম্যাচের শেষ দিকে আবদুল্লাহর গোলে ৫-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। বাংলাদেশের ৫ গোলের ৩টি ফিল্ড গোল, বাকি ২টি পেনাল্টি কর্নারে। ম্যাচসেরা হয়েছেন বাংলাদেশ দলের রাকিবুল হাসান।

 

 

টুর্নামেন্টে ছেলেদের বিভাগে ১১ দলের ৫টি খেলবে আগামী অনূর্ধ্ব-২১ এশিয়া কাপ হকিতে। বাংলাদেশ গ্রুপে টানা তৃতীয় ম্যাচ জিতেই সেই টিকিট নিশ্চিত করেছে।

মেয়েরাও পেয়েছেন অনূর্ধ্ব-২১ এশিয়া কাপ হকির ছাড়পত্র। প্রমথমবারের মতো মেয়েরা খেলবেন এশিয়ার শীর্ষ পর্যায়ে। সেটি চূড়ান্ত হয়েছে আজই সকালে। মেয়েদের বিভাগে সাত দলের লিগভিত্তিক খেলায় আজ পঞ্চম ম্যাচে বাংলাদেশের মেয়েরা ইন্দোনেশিয়াকে ১০-১ গোলে উড়িয়ে ১২ পয়েন্ট পেয়েছে।

 

Related Post

বাংলাদেশ হকি ফেডারেশনের সাধারণ সম্পা ...

16 Aug, 2024 / / No Comments

 
সাধারণ সম্পাদক মুমিনুল হক সাঈদ পালিয়ে যাওয়ার পর .....