একদিন নয় প্রতিদিন ভালো করার চেষ্টা করতে হবে বলে মনে করেন মুমিনুল হক।

একদিন নয় প্রতিদিন ভালো করার চেষ্টা করতে হবে বলে মনে করেন মুমিনুল হক।

19 Aug, 2024 / / No Comments / 37 Views

 

 

বাংলাদেশের টেস্ট ক্রিকেট ইতিহাসে অন্যতম সফল ব্যাটার মুমিনুল হক সৌরভ। তিনি মনে করেন 'আমি যদি একদিন ভালো করি, তাতে কিছু যায় আসে না। কিন্তু আমি যদি প্রতিদিন সেটি করার চেষ্টা করি তাহলে আমার ভালো করার সুযোগ থাকবে।' আগামী বুধবার (২১ আগস্ট) থেকে রাওয়ালপিন্ডিতে শুরু হতে যাওয়া পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজকে সামনে রেখে বাংলাদেশ দলের চলছে শেষ মুহুর্তের প্রস্ততি। 

 

পাকিস্তানের বিপক্ষে সিরিজটি তাদের জন্য টোন সেট করবে কিনা? কারণ বাংলাদেশ ২০২৪ সালের বাকি সময়ে আরও ছয়টি লাল বলের ম্যাচ খেলবে। এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, 'আপনি যদি মোমেন্টামের কথা বলেন, তাহলে এর মানে কি আমি প্রথম ম্যাচে খারাপ শুরু করলে পরের ছয় ম্যাচে খারাপ করবো? নাকি প্রথম ম্যাচে ভালো শুরু করলে সব ম্যাচেই ভালো করবো?'

 

'অনেকে (তাদের) গতিতে বিশ্বাস করে কিন্তু আমি তা বিশ্বাস করি না। আপনি হয়তো খারাপভাবে শুরু করেছেন, কিন্তু আপনি যদি প্রত্যাবর্তন করতে না পারেন তবে আপনি একই জায়গায় থাকবেন, আপনি উন্নতি করতে পারবেন না। তাই আপনাকে এই ধারণা থেকে বেরিয়ে আসতে হবে। আমি যদি একদিন ভালো করি, তাতে কিছু যায় আসে না কিন্তু আমি যদি প্রতিদিন সেটি করার চেষ্টা করি তাহলে আমার ভালো করার সুযোগ থাকবে। আমি আবার ব্যর্থ হতে পারি কিন্তু তারপর আবারও ভালো করতে পারব। তাই গতির ব্যাপারটি আমার কাছে গুরুত্বপূর্ণ নয়। কিন্তু বাংলাদেশের অনেকেই (ক্রিকেটার) বিশ্বাস করেন যে, আমাদের এখান থেকে বেরিয়ে আসতে হবে নাহলে আমরা অষ্টম র‍্যাঙ্কিংয়েই পড়ে থাকব।


সবশেষ পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজে বাংলাদেশ দলের নেতৃত্ব দিয়েছিলেন মুমিনুল। সে অভিজ্ঞতা থেকে তিনি যুক্ত করেন, পাকিস্তানে ব্যাটিং-বান্ধব উইকেটের চিন্তা থেকে সরে আসতে হবে। কারণ তারা প্রতিবারই পুরানো বলের দ্বারা রিভার্স সুইং দিয়ে ব্যাটারদের চ্যালেঞ্জ তৈরী করে। তাদের স্বাগতিক পেসারদের এটি একটি শিল্প। বাংলাদেশের লিটল মাস্টার খ্যাত মুমিনুল হকের টেস্টে একটি সেঞ্চুরি রয়েছে পাকিস্তানের বিপক্ষে। ২০১৫ সালে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে।  

 

No comment posted yet!
Left 500 Characters

Related Post

বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ থেকে ...

19 Aug, 2024 / / No Comments

  বাংলাদেশের বিপক্ষে আসন্ন সিরিজের জন্য পাকিস্তানে .....

বিসিবি পরিদর্শনে ক্রীড়া উপদেষ্টা, হঠ ...

19 Aug, 2024 / / No Comments

    অন্তবর্তীকালীন সরকারের যুব ও ক্রীড়া উপদেষ্টা .....