সালাউদ্দিন-কিরণ সহ দুর্নীতিগ্রস্ত কর্তাদের ঘাড়ে নিশ্বাস বাংলাদেশ ফুটবল সাপোর্টার্স ফোরামের

সালাউদ্দিন-কিরণ সহ দুর্নীতিগ্রস্ত কর্তাদের ঘাড়ে নিশ্বাস বাংলাদেশ ফুটবল সাপোর্টার্স ফোরামের

20 Aug, 2024 / / No Comments / 49 Views

 

 

খেলোয়াড়ি জীবনে যতটা সাফল্যে ভরা কাজী মোহাম্মদ সালাউদ্দিন ঠিক ততটাই বিতর্কিত বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি হিসেবে। দীর্ঘ ১৬ বছর ধরে বোর্ডের সভাপতি হিসেবে থাকলেও উন্নতির বদলে অবনতিই হয়েছে বাংলাদেশ ফুটবলের। তবুও বারবার নির্বাচনে জয় লাভ করেছেন তিনি।  ফেডারেশনের বিভিন্ন পদে থাকা  ব্যক্তিদের পকেটের লোক বানিয়ে দিব্যি চালিয়ে যাচ্ছেন ফেডারেশন। 

 

গত কয়েক বছর ধরে সালাউদ্দিনের পদত্যাগ চাওয়া হলেও তিনি আছেন তার মেজাজে। বাড়িয়ে চলেছেন তার পাপের বোঝা। এবার বাংলাদেশ ফুটবল সাপোর্টার্স ফোরাম বাফুফে সভাপতি সালাউদ্দিন এবং তার যাবতীয় অনিয়ম ও দূর্নীতির অন্যতম দোসর বাফুফে সদস্য মাহফুজা আক্তার কিরণকে পদত্যাগের জন্য সাত দিনের সময় বেঁধে দিয়েছে।  

 

আগামী ৭ দিনের মধ্যে পদত্যাগ  না করলে এবং বাংলাদেশ ফুটবল সাপোর্টার্স ফোরামের দাবি মানা না হলে তারা দেশের প্রচলিত আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহন করবেন বলে হুঁশিয়ারি দেন। 


শেখ হাসিনা প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ থেকে পালিয়ে যাওয়ার পর  বাংলাদেশ ক্রিকেট বোর্ড থেকে শুরু করে দেশের সব জায়গার শীর্ষস্থানীয় পদগুলোতে আওয়ামীপন্থী হিসেবে পরিচিত ব্যক্তিবর্গরা পদত্যাগ করছেন। তবে ৫ আগস্টের পর কাজী মোহাম্মদ সালাউদ্দিন জানান, তিনি পদত্যাগ করবেন না এবং আগামী নির্বাচনেও প্রার্থী হবেন। সভাপতির অনুগত কিরণও সেই পথে হাঁটবেন সহজেই অনুমেয়। তাই কাজী সালাউদ্দিন ও কিরণ কেন পদত্যাগ এই বিষয়ে ১০ টি কারণও উল্লেখ করেন বাংলাদেশ সাপোর্টার্স ফোরাম। ১০ টি কারণের মধ্যে রয়েছে বাফুফের পদের ব্যবহার করে দুর্নীতি, অনিয়ম, বাফুফেতে অবৈধভাবে নিয়োগ দেয়া, বিদেশী কোচ নিয়োগে বানিজ্য, বাফুফে নির্বাচনের জন্য সালাউদ্দিন রাজনৈতিক ও সরকারী প্রশাসনিক মন্ত্র ব্যবহার করে বিগত সব নির্বাচনে জয়লাভ করার ঘটনাও। 

 

সালাউদ্দিন-কিরণের পদত্যাগের পাশাপাশি সংগঠনটি আগামী সাত দিনের মধ্যে বাফুফের দূর্নীতিগ্রস্ত কর্মকর্তা ইমরান হোসেন তুষার, জাবের বিন তাহের আনসারী, হাসান মাহমুদ, মোজাম্মেল মিঠু, তানভীর আহমেদ ও মাহবুব আলম পলোকে অবিলম্বে চাকরিচ্যুত করা এবং তাদের দূর্নীতির তদন্ত করে ফৌজদারি মামলা দায়ের করার দাবিও জানান।

No comment posted yet!
Left 500 Characters

Related Post

মেসিকে ছাড়াই বিশ্বকাপ বাছাইয়ে দল ঘোষ ...

20 Aug, 2024 / / No Comments

  আগামী সেপ্টেম্বরে ২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বে দুইটি .....

ফিফা উইন্ডোতে লেস্টার সিটির হামজা চৌ ...

19 Aug, 2024 / / No Comments

 
আগামী নভেম্বরের ফিফা উইন্ডোতে লেস্টার সিটির হা .....