বাংলাদেশ হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক মুমিনুল হক সাঈদ পালিয়ে যাওয়ার পর অস্তিত্ব সংকটে বাংলাদেশ হকি।

বাংলাদেশ হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক মুমিনুল হক সাঈদ পালিয়ে যাওয়ার পর অস্তিত্ব সংকটে বাংলাদেশ হকি।

16 Aug, 2024 / / No Comments / 21 Views

 


সাধারণ সম্পাদক মুমিনুল হক সাঈদ পালিয়ে যাওয়ার পর অস্তিত্ব সংকটে ভুগছে বাংলাদেশ হকি ফেডারেশন। তাই দেশের হকিকে বাঁচাতে আগামী সপ্তাহেই নতুন কমিটি করার চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছেন যুগ্ম সাধারণ সম্পাদক আরিফুল হক প্রিন্স। এছাড়া এত বছর ধরে করা দুর্নীতির জন্য সাঈদকে খুব শিগগিরই আইনের আওতায় আনা হবে বলে জানান তিনি।

এদিকে বিতর্কিত রাজনীতিবিদ ইসমাইল চৌধুরী সম্রাটসহ হকির বাইরের বেশ কয়েকজনকে অন্তর্ভুক্ত করা ও দেশের পরিস্থিতি বিবেচনায় স্থগিত করা হয়েছে হকি দলের জার্মান সফর।

বাংলাদেশের হকিকে নিজের ব্যক্তিগত সম্পত্তিতে পরিণত করেছিলেন সাধারণ সম্পাদক মমিনুল হক সাঈদের কমিটি। রাজনৈতিক ক্ষমতা দেখিয়ে বিতর্কিত নির্বাচন করে আঁকড়ে ধরে রেখেছিলেন চেয়ার। তবে পরিবর্তন এসেছে দেশে। যার ছোঁয়া লেগেছে ক্রীড়াঙ্গনেও। আর সাঈদের মতো দুর্নীতিবাজরা চলে গেছেন আত্মগোপনে। তবে এতে ক্ষতির মুখে পড়েছে দেশের হকি। বাতিল হয়েছে হকি দলের জার্মানি সফর। সামনে রয়েছে আরও বেশকিছু বড় ইভেন্ট। তাই দ্রুতই সমস্যা সমাধানের চেষ্টা সংশ্লিষ্টদের।

যুগ্ম সাধারণ সম্পাদক আরিফুল হক প্রিন্স বলেন, ‘সামনে এমন কিছু ম্যাচ আছে, যেখানে বিশ্বকাপে কোয়ালিফাই করার সম্ভাবনা আছে। ক্যাম্প কল করতে হবে, কোচিং প্যানেল প্রস্তুত করতে হবে। কিন্তু এখন এমন একটা পরিস্থিতিতে আছি, হকি ফেডারেশন পুনর্গঠন করতে হবে। কমিটি ভেঙে দিয়ে নতুন কমিটি গঠন করতে হবে। আমরা চাচ্ছি, আগামী সপ্তাহের মধ্যে একটা সমাধানে যেতে।
কমিটি ভেঙে নতুন কমিটি গঠন করতে হবে।’

সাধারণ সম্পাদক সাঈদের কমিটি এই হকিকে পুঁজি করে কামিয়েছে কাড়ি কাড়ি অর্থ। কারণে অকারণে কোনো প্রস্তাবনা দেয়া ছাড়াই অর্থ নিয়ে খালি করেছেন ফান্ড। যার প্রমাণও রয়েছে। তাই সেই প্রমাণ দিয়ে সাঈদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান সংশ্লিষ্টরা।

আরিফুল হক প্রিন্স বলেন, ‘ফেডারেশনে যথেষ্ট দুর্নীতি হয়েছে এবং অনেক ডকুমেন্টসও আছে। এ মুহূর্তে কোনো তহবিল নেই। প্রমাণপত্র ছাড়াই অনেক টাকা লেনদেন করেছে। যেগুলো আমরা নতুন কমিটি আসার সঙ্গে সঙ্গে তদন্ত করব।’

উন্নত প্রশিক্ষণ ও প্রস্তুতিমূলক ম্যাচ খেলতে জার্মানি সফরে যাওয়া নিয়েও ছিলো নানা আলোচনা। কোনো কিছুতে না থেকেও হুট করে এই সফরে ম্যানেজার হিসেবে অন্তর্ভুক্ত করা হয়েছে বিতর্কিত ইসমাইল চৌধুরী সম্রাটকে। এর বাইরেও নতুন করে ভিসা করানো হয়েছে আরো চারজনকে, তাই বাধ্য হয়েই স্থগিত করা হয়েছে সফর।

২০১৯ সাল থেকে বাংলাদেশ হকিতে রাজত্ব সাঈদের। ঐ বছরেই ক্যাসিনো কাণ্ডে নাম থাকায় দীর্ঘ ৩ বছর ছিলেন দেশের বাইরে, তারপরও হারাননি পদ। সবশেষ নির্বাচনেও দাপট দেখিয়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় হয়েছেন নির্বাচিত। তাই এবার আর এমন সাঈদদের দেশের হকিতে দেখতে চান না কেউ। 

No comment posted yet!
Left 500 Characters

Related Post

হেসেখেলেই ফাইনালে বাংলাদেশের যুবারা

30 Jun, 2024 / / No Comments

সিঙ্গাপুরে অনূর্ধ্ব-২১ এশিয়ান হকি ফেডারেশন কাপে (এএইচ .....