আগামী মৌসুমের প্রিমিয়ার লিগে দেখা না-ও যেতে পারে শেখ জামাল ও শেখ রাসেল দুই দলকে।

আগামী মৌসুমের প্রিমিয়ার লিগে দেখা না-ও যেতে পারে শেখ জামাল ও শেখ রাসেল দুই দলকে।

16 Aug, 2024 / / No Comments / 32 Views

 


বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে এবারের মৌসুমের দলবদল শেষ হবে ১৯ আগস্ট। দেশের বর্তমান পরিস্থিতি মাথায় রেখে দলবদলের সময় বর্ধিত করতে ফিফার নিকট আবেদন করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। ফিফা থেকে সবুজ সংকেত না পাওয়ায় বেকায়দায় পড়তে পারে প্রিমিয়ার লিগে অংশ নেয়া দলগুলো। তবে ফুটবল পাড়ায় জোর গুঞ্জন, শেখ রাসেল ক্রীড়া চক্র এই মৌসুমে অংশগ্রহণ করবে না। শেখ জামাল ধানমন্ডি ক্লাবেরও লিগে অংশ নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা ।

তবে এ বিষয়ে আনুষ্ঠানিক কোনো মন্তব্য করেননি শেখ জামালের কর্মকর্তারা। শেখ পরিবারের এ দুটি ক্লাবকে এতদিন পৃষ্ঠপোষকতা করেছিল বসুন্ধরা গ্রুপ। সরকার পরিবর্তনের জেরে এই গ্রুপটিও এখন বাংলাদেশ ফুটবলের এ দুই আইকনিক ক্লাবকে পৃষ্ঠপোষকতা করবে না বলে জানা যায়। অথচ এ দুটি ক্লাব জন্ম দিয়েছে অসংখ্য প্রতিভাবান ফুটবলারের।

এ প্রসঙ্গে শেখ রাসেলের ডিরেক্টর অব ফিন্যান্স মো. ফখরুদ্দিন একটি গণমাধ্যমকে বলেন, 'আমাদের দলও গোছানো হয়নি। বসুন্ধরা থেকে যে ফান্ড পেতাম, সেটা এবার পাব না। এখনও পর্যন্ত যতটুকু জানি, হয়তো শেখ রাসেল প্রিমিয়ার লিগে খেলবে না।'


১৯৬২ সালে গঠিত ধানমন্ডির ক্লাবটি ২০১০ সালে রূপ নেয় শেখ জামাল ধানমন্ডি ক্লাব নামে। আর ১৯৯৫ সালে গঠিত হয়েছে শেখ রাসেল ক্রীড়া চক্র ক্লাবটি। গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকার পতনের পর শেখ জামাল ক্লাবটিতে ব্যাপক ভাঙচুর চালায় দুর্বৃত্তরা। ক্লাবটি ফুটবল লিগে একাধিকবার চ্যাম্পিয়ন ও রানার্সআপ হয়েছে।

নির্ধারিত সময়সীমার মধ্যে দল গুছাতে না পারলে শেখ জামালও এবারের মৌসুম থেকে নিজেদের নাম সরিয়ে নিতে পারে বলে গুঞ্জন রয়েছে। যদিও ক্লাব থেকে এখনও কোনো চিঠি পায়নি বাফুফে। ধারণা করা হচ্ছে, এই ক্লাবটিও যেহেতু বসুন্ধরার গ্রুপের অধীনে তাই প্রিমিয়ার লিগের সাবেক চ্যাম্পিয়নদের দেখা যাবে না এই মৌসুমে।

No comment posted yet!
Left 500 Characters

Related Post

মেসিকে ছাড়াই বিশ্বকাপ বাছাইয়ে দল ঘোষ ...

20 Aug, 2024 / / No Comments

  আগামী সেপ্টেম্বরে ২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বে দুইটি .....

সালাউদ্দিন-কিরণ সহ দুর্নীতিগ্রস্ত কর ...

20 Aug, 2024 / / No Comments

    খেলোয়াড়ি জীবনে যতটা সাফল্যে ভরা কাজী মোহাম্মদ .....