নির্বাচকদের হুকুম মেনে কিষাণ নিজেকে ঘরোয়া ক্রিকেটের জন্য তৈরি করেছেন।

নির্বাচকদের হুকুম মেনে কিষাণ নিজেকে ঘরোয়া ক্রিকেটের জন্য তৈরি করেছেন।

14 Aug, 2024 / / No Comments / 32 Views


 

ঘরোয়া ক্রিকেট খেলেননি, বোর্ডের সাথে দেখিয়েছিলেন অহংবোধ। এর ফল হাড়ে হাড়ে টের পেয়েছেন ঈশান প্রণব কুমার পাণ্ডে কিষাণ। জাতীয় দল থেকে তো বাদ পড়েছেনই, জায়গা হারিয়েছেন কেন্দ্রীয় চুক্তিতেও। তবে ভারতের এই উইকেটরক্ষক ব্যাটারের প্রত্যাবর্তন ঘটতে পারে বাংলাদেশের বিপক্ষে সিরিজ দিয়ে। বাংলাদেশ সিরিজে তাকে ফেরার সুযোগ দেওয়ার কথা ভাবছেন নির্বাচকরা।

 

নির্বাচকদের হুকুম মেনে কিষাণ নিজেকে ঘরোয়া ক্রিকেটের জন্য তৈরি করেছেন। ঝাড়খণ্ডের ২৫ সদস্যের প্রাথমিক পদলেও জায়গা পেয়েছেন। খেলবেন বুচি বাবু টুর্নামেন্টে, ১৫ আগস্ট যার গোড়াপত্তন হবে চেন্নাইয়ে। এছাড়া দুলিপ ট্রফিতেও সুযোগ পাওয়ার সম্ভাবনা রয়েছে, যা মাঠে গড়াবে আগামী মাসে। আর ঘরোয়া টুর্নামেন্টের এসব পারফরম্যান্স দেখেই বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজের দল গঠন করা হবে।

 

এটুকু স্পষ্ট, টেস্ট ক্রিকেট দিয়েই ফেরার লড়াই শুরু করতে হবে কিষাণকে। গত বছর জাতীয় দলের খেলা না থাকার সময়ে ঘরোয়া ক্রিকেট খেলতে আপত্তি জানান ২৬ বছর বয়সী এই ক্রিকেটার। এতে বোর্ডের রোষানলে পড়েন। জাতীয় দলে জায়গা হারান, বাদ পড়েন কেন্দ্রীয় চুক্তি থেকেও। সেই শাপ মোচনের জন্য বাংলাদেশ সিরিজই সুবর্ণ সুযোগ ২টি টেস্ট, ২৭টি ওয়ানডে ও ৩২টি টি-টোয়েন্টি খেলা ক্রিকেটারের।

 

বাংলাদেশ দল এ মুহূর্তে আছে পাকিস্তান সফরে। পাকিস্তান সফরের পর ক'দিনের বিরতি শেষে টাইগাররা যাবে ভারত সফরে। ১৯ সেপ্টেম্বর চেন্নাইয়ে প্রথম টেস্ট দিয়ে শুরু হবে দুই দলের দ্বিপাক্ষিক লড়াই। ২৭ সেপ্টেম্বর দ্বিতীয় টেস্ট শুরু হবে কানপুরে। এরপর ৬, ৯ ও ১২ অক্টোবর ধর্মশালা, দিল্লী ও হায়দরাবাদে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে দুই দল।

No comment posted yet!
Left 500 Characters

Related Post

বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ থেকে ...

19 Aug, 2024 / / No Comments

  বাংলাদেশের বিপক্ষে আসন্ন সিরিজের জন্য পাকিস্তানে .....

একদিন নয় প্রতিদিন ভালো করার চেষ্টা কর ...

19 Aug, 2024 / / No Comments

    বাংলাদেশের টেস্ট ক্রিকেট ইতিহাসে অন্যতম সফল ব .....