শেষ রক্ষা হলো না আর্জেন্টিনার

শেষ রক্ষা হলো না আর্জেন্টিনার

3 Aug, 2024 / / No Comments / 51 Views

 

 শেষ রক্ষা হলো না আলবিসেলেস্তাদের। প্রতিশোধের আগুনে পুড়তেই হলো আর্জেন্টিনাকে। ১-০ ব্যবধানের জয়ে আর্জেন্টিনা অনূর্ধ্ব-২৩ দলকে বিদায় করে সেমিফাইনালে উঠে গেছে ফ্রান্স অনূর্ধ্ব-২৩ দল।

শুক্রবার মাতমুট আটলান্টিকে স্টেডিয়ামে বলের দখল, লক্ষ্যে শট, গোলচেষ্টা সবদিকেই এগিয়ে ছিল আর্জেন্টিনা। তবে ম্যাচের ৫মিনিটে ফ্রান্সের করা গোলটি আর শোধ করতে পারেনি আর্জেন্টিনা। শেষ বাঁশি বাজার সঙ্গে সঙ্গে দুই দলের খেলোয়াড়দের মধ্যে ধস্তাধস্তির ঘটনাও ঘটে।

কাতার বিশ্বকাপের ফাইনালে টাইব্রেকারে ফ্রান্সকে হারিয়ে শিরোপা জিতেছিল আর্জেন্টিনা। যে কারণে শুক্রবার রাতে প্যারিস অলিম্পিক ফুটবলের কোয়ার্টার ফাইনালের ম্যাচটি ফরাসিদের জন্য ছিল প্রতিশোধের। ফরাসিদের হয়ে একমাত্র গোলটি করেন ইয়ান ফিলিপে মাতেতা।

ম্যাচজুড়ে ৭০ শতাংশ বল দখলে রেখেছিল আর্জেন্টিনা। তাদের  ১৬ শটের বিপরীতে ফ্রান্স নিয়েছে ১০টি। আর লক্ষ্যে আর্জেন্টাইনদের শট ছিল চারটি, স্বাগতিকদের দুটি। ম্যাচের শুরু থেকে আধিপত্য দেখিয়েছে আর্জেন্টাইনরা। তবে পায়নি কাঙ্খিত সেই গোলের দেখা।

ম্যাচের পঞ্চম মিনিটেই আর্জেন্টিনাকে ব্যাকফুটে ঠেলে দেয় ফ্রান্স। কর্নার থেকে মাইকেল ওলিসের ক্রস পেয়ে বক্সের সেন্টার থেকে হেড করে জাল কাঁপান ফিলিপে মাতেতা। ওই একটি গোলই ম্যাচের পার্থক্য গড়ে দেওয়ার জন্য যথেষ্ঠ ছিল। বাকি সময়ে আরও বেশকটি আক্রমণ করলেও কিছুতেই সমতায় ফিরতে পারেনি আলবিসেলেস্তেরা।


এরপর ম্যাচের ৮৩ মিনিটে ফ্রান্স ব্যবধান দ্বিগুণ করার আনন্দে মেতেছিল। ওলিসের বাঁ পায়ের শট লক্ষ্যভেদ হলে উল্লাসে ফেটে পড়ে পুরো গ্যালারি। কিন্তু ভিএআর গোলটি বাতিল করে দেয়। তবে, শেষমেশ ১-০ গোলের হার নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা। এই হতাশা ক্ষোভে পরিণত হয়েছিল। ম্যাচ শেষে দুই দলের খেলোয়াড়রা হট্টগোল বাঁধিয়ে বসেন।

No comment posted yet!
Left 500 Characters

Related Post

মেসিকে ছাড়াই বিশ্বকাপ বাছাইয়ে দল ঘোষ ...

20 Aug, 2024 / / No Comments

  আগামী সেপ্টেম্বরে ২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বে দুইটি .....

সালাউদ্দিন-কিরণ সহ দুর্নীতিগ্রস্ত কর ...

20 Aug, 2024 / / No Comments

    খেলোয়াড়ি জীবনে যতটা সাফল্যে ভরা কাজী মোহাম্মদ .....