মাত্র ৫৫ বছর বয়সে মারা গেছেন ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার গ্রাহাম থর্প ।

মাত্র ৫৫ বছর বয়সে মারা গেছেন ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার গ্রাহাম থর্প ।

13 Aug, 2024 / / No Comments / 34 Views

 


আত্ম'হ'ত্যা করেছেন গ্রাহাম থর্প, নিশ্চিত করল পরিবার। গত ৫ আগস্ট তার মৃ'ত্যুর খবর পাওয়া গেলেও কিভাবে হয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি। এবার জানা গেল, আত্ম'হ'ত্যা করেছেন থর্প। নিশ্চিত করল তার পরিবার। গত কয়েক বছর ধরে হতাশা থর্পকে গ্রাস করেছিল। 

 

থর্পের স্ত্রী জানিয়েছেন, মানসিক অবসাদে ভুগছিলেন তাঁর স্বামী। সেই কারণে নিজেই নিজেকে শেষ করে দেন থর্প। স্ত্রী অ্যামান্ডা ছাড়া কিট্টি ও এমা নামের দুই কন্যা রয়েছে থর্পের। 

 

গত কয়েক বছর বিষণ্ণতা ও মানসিক দুশ্চিন্তায় ভুগছিলেন। ক্যারিয়ার শেষে থর্প জড়িয়েছিলেন কোচিং ক্যারিয়ারের সঙ্গে। ইংল্যান্ডের সককারি কোচ ছিলেন। গতকাল তার পরিবার জানিয়েছেন, ইংল্যান্ড ব্যাটার থর্প আত্ম'হ'ত্যা করেছেন। 

 

'গত কয়েক বছর ধরে গ্রাহাম প্রচণ্ড হতাশা ও মানসিক চাপে ভুগছিল। এটা তাকে ২০২২ সালের মে মাসে জীবন নেওয়ার গুরুতর প্রচেষ্টার দিকে ঠেলে দিয়েছিল। যে কারণে দীর্ঘদিন আইসিইউতে থাকতে হয়েছিল। পুরোনো গ্রাহামকে ফিরে পাওয়ার কিছু ঝলক দেখা গেলেও সে বিষণ্ণতা এবং দুশ্চিন্তায় ভুগতে থাকে, যা মাঝে মাঝে খুব তীব্র হয়ে ওঠে। আমরা তাকে একটি পরিবার হিসাবে সমর্থন করেছি এবং সে চিকিত্সা নেওয়ার খুব চেষ্টা করেছিল কিন্তু দুর্ভাগ্যক্রমে কোনোটিই সত্যি কাজ করেছে বলে মনে হয় না।'

 

ইংল্যান্ডের হয়ে ১০০টি টেস্ট খেলেছেন থর্প। করেছেন ৬৭৪৪ রান। ১৯৯৩ সালে ইংল্যান্ডের জাতীয় দলে অভিষেক থর্পের। প্রথমে ওয়ানডে দলে অভিষেক। সেই বছরই টেস্ট দলে খেলেন। ২০০২ সাল পর্যন্ত ওয়ানডে ক্রিকেট খেলেছেন তিনি। ২০০৫ সালে টেস্ট থেকে অবসর নেন এই বাঁ হাতি ব্যাটার। ইংল্যান্ডের ক্রিকেটে তাঁর অবদানের জন্য ২০০৬ সালে তাঁকে ‘মেম্বার অফ দ্য অর্ডার অফ দ্য ব্রিটিশ এম্পায়ার’ সম্মান দেওয়া হয়।

No comment posted yet!
Left 500 Characters

Related Post

বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ থেকে ...

19 Aug, 2024 / / No Comments

  বাংলাদেশের বিপক্ষে আসন্ন সিরিজের জন্য পাকিস্তানে .....

একদিন নয় প্রতিদিন ভালো করার চেষ্টা কর ...

19 Aug, 2024 / / No Comments

    বাংলাদেশের টেস্ট ক্রিকেট ইতিহাসে অন্যতম সফল ব .....