ব্যালনের দৌড়ে ৩ শিষ্য, যাকে বেছে নিলেন আনচেলত্তি।

ব্যালনের দৌড়ে ৩ শিষ্য, যাকে বেছে নিলেন আনচেলত্তি।

3 Aug, 2024 / / No Comments / 39 Views

 


স্বাভাবিকভাবেই উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে বিজয়ী ক্লাবের খেলোয়াড়দের ব্যালন ডি অরের দৌড়ে বেশি দেখা যায়। যা ঘটেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদেরর ক্ষেত্রেও। অবশ্য এর বাইরে বিবেচনায় নেওয়া হয় মহাদেশীয় প্রতিযোগিতার পারফরম্যান্সও। সে হিসেবে ইউরোপ ও লাতিন আমেরিকার দুই চ্যাম্পিয়ন স্পেন ও আর্জেন্টিনার খেলোয়াড়রাও এই তালিকায় আছেন। তবে রিয়াল কোচ কার্লো আনচেলত্তির সামনে উঠেছিল তার তিন শিষ্য’র প্রসঙ্গ।

ব্যালন ডি’অরের দৌড়ে আছেন রিয়ালের ব্রালিয়ান ফরোয়ার্ড ভিনিসিয়ুস জুনিয়র, ইংল্যান্ড মিডফিল্ডার জ্যুড বেলিংহ্যাম ও স্প্যানিশ ডিফেন্ডার দানি কারভাহাল। আগামী অক্টোবরে এবারের ব্যালন ডি’অর বিজয়ীর নাম ঘোষণা করা হবে। সেখানে কোন শিষ্য’র হাতে এই আকর্ষণীয় পুরস্কারটি দেখছেন, এমন প্রশ্ন করা হয় আনচেলত্তির কাছে। জবাবে তিনি ভিনিসিয়ুসের নাম উচ্চারণ করেছেন।

পডকাস্ট অনুষ্ঠান ‘ওবি ওয়ান’-এর আলোচনায় রিয়াল কোচ বলেন, ‘কে (ব্যালন) জিততে যাচ্ছে? আমার মতে ভিনিসিয়ুস জুনিয়র, কারণ সে প্রতিভাবান খেলোয়াড়। সে গত মৌসুমে আসলেই দারুণ খেলেছে। এটি সত্য যে কারভাহালও ভালো খেলেছে এবং সে লিগ জিতেছে. চ্যাম্পিয়ন্স লিগে স্কোর করেছে এবং ইউরোপিয়ান লিগে জিতেছে। জ্যুড-ও দুর্দান্ত মৌসুম কাটিয়েছে। লিগ এবং চ্যাম্পিয়ন্স লিগ জিতেছে।

তিনি আরও বলেন, ‘লিগের সেরা খেলোয়াড় কে হচ্ছে এটি গুরুত্বপূর্ণ বিষয় নয়। খেলোয়াড়দেরই জিজ্ঞেস করুন, যদিও তাদের সাক্ষাৎকার নিয়ে জিজ্ঞেস করেন যে, ‘‘তুমি চ্যাম্পিয়ন্স লিগ নাকি ব্যালন ডি’অর জিততে চাও?’’ জবাবে চ্যাম্পিয়ন্স লিগই শুনবেন


রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার পর প্রথম মৌসুমটা স্মরণীয় কাটিয়েছেন বেলিংহ্যাম। ইংলিশ তারকা ইউরোর ফাইনাল পর্যন্তও নিয়ে গিয়েছিলেন জাতীয় দলকে। এ ছাড়া স্প্যানিশ জায়ান্টদের হয়ে ৩৯ ম্যাচে গোল-অ্যাসিস্ট মিলিয়ে ৩৫টিতে অবদান ছিল ভিনিসিয়ুসের। অন্যদিকে কারভাহাল ক্লাবের হয়ে যেমন ট্রেবল জিতেছেন, তেমনি স্পেনকে ইউরো চ্যাম্পিয়ন করতেও রেখেছেন অনন্য ভূমিকা। 

শেষবার ব্যালন ডি’অর জিতেছেন আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি। দীর্ঘ সময় পর এবার প্রথম তিনি ইউরোপের বাইরে ঠিকানা বানিয়েছেন। আমেরিকান মেজর সকারের ক্লাব ইন্টার মায়ামির হয়ে খেললেও, জাতীয় দলের কোপা আমেরিকায় চ্যাম্পিয়ন হওয়ার সুবাদে তিনিও আছেন এবারের ব্যালনের তালিকায়। এদিকে, এর আগে রিয়ালের খেলোয়াড়দের মধ্যে সবশেষ ব্যালন জিতেছেন করিম বেনজেমা।

প্রসঙ্গত, গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ, লা লিগা ও স্প্যানিশ কাপ জিতে ট্রেবলজয়ী রিয়াল তাদের শক্তি আরও বাড়িয়েছে। নতুন মৌসুমের পিএসজি ছেড়ে তাদের শিবিরে যোগ দিয়েছেন ফরাসি অধিনায়ক কিলিয়ান এমবাপে। ব্যালন ডি’অরের তালিকায় আছেন ২০১৯ বিশ্বকাপজয়ী এই ফরোয়ার্ডও।

No comment posted yet!
Left 500 Characters

Related Post

মেসিকে ছাড়াই বিশ্বকাপ বাছাইয়ে দল ঘোষ ...

20 Aug, 2024 / / No Comments

  আগামী সেপ্টেম্বরে ২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বে দুইটি .....

সালাউদ্দিন-কিরণ সহ দুর্নীতিগ্রস্ত কর ...

20 Aug, 2024 / / No Comments

    খেলোয়াড়ি জীবনে যতটা সাফল্যে ভরা কাজী মোহাম্মদ .....