ধোনি এখনও নিয়মিত খেলছেন চেন্নাই সুপার কিংসের হয়ে।

ধোনি এখনও নিয়মিত খেলছেন চেন্নাই সুপার কিংসের হয়ে।

18 Aug, 2024 / / No Comments / 32 Views

 

 

মহেন্দ্র সিং ধোনির আইপিএল ক্যারিয়ার নিয়ে বিগত কয়েক বছর ধরেই চলছে বেশ জল্পনা কল্পনা। ২০২০ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলা ধোনি এখনও নিয়মিত খেলছেন চেন্নাই সুপার কিংসের হয়ে। তবে ২০২৫ সালে অনুষ্ঠিতব্য ১৮তম আসরে ধোনি খেলবেন কিনা, বিষয়টি নির্ভর করছে তার ওপর।

 

বয়স ৪৩ পেরিয়ে গেলেও এখনও ক্রিকেটের ২২ গজে নিয়মিত দ্যুতি ছড়াচ্ছেন ভারতের সর্বজয়ী অধিনায়ক। চেন্নাইয়ের প্রিয় ক্রিকেটার মাহি আইপিএলের পরবর্তী মৌসুমেও খেলতে পারবেন কিনা, সেটা নিয়ে ক্রিকেট পাড়ায় উঠেছে গুঞ্জন। তবে চেন্নাইয়ের সমার্থক হয়ে ওঠা ধোনিকে দলে রাখতে বদ্ধপরিকর হলুদ জার্সিধারীরা।

 

ধোনিকে ধরে রাখতে কোনো সমস্যা নেই চেন্নাইর। তবে ২০০৮ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত জারি থাকা ‘আনক্যাপড প্লেয়ার রুল’ আবার চালু হলে সুবিধা ফ্র্যাঞ্চাইজিটির জন্য। ওই নিয়ম অনুযায়ী ‘আনক্যাপড’ ক্যাটাগরিতে পড়তে ক্রিকেটারকে অন্তত পাঁচ বছর আগে অবসর নিতে হবে। তখন সেই প্লেয়ারকে ধরে রাখতে কম অর্থ খরচ হবে তাদের। এ নিয়ম নিয়ে আইপিএল মালিকদের মধ্যে বৈঠকে আলোচনাও হয়েছে।

 

২০২০ সালে আগস্টে আন্তর্জাতিক ক্রিকেটকে গুড বাই জানান ধোনি। ফলে পরের বছর আগস্টে অবসরের পাঁচ বছর পূর্ণ হবে কিংবদন্তি    এ ক্রিকেটারের। কিন্ত তিনি সবশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেন ২০১৯ সালের জুলাইয়ে। ফলে আগামী আইপিএল থেকে তাকে ‘আনক্যাপড খেলোয়াড়’ হিসেবে ক্রিকেটের সবুজ গালিচায় দেখা যেতে পারে। যদি ধোনিকে এই নিয়মের মধ্যেই খেলতে হয় তবে মাত্র ৪ কোটি রুপিতেই তাকে দলে রাখতে পারবে চেন্নাই।

 

এ প্রসঙ্গে একটি ওয়েবসাইটে দেশটির ক্রিকেট বোর্ডের এক সূত্র বলেছে, ‘পুরনো নিয়ম ফিরে আসার বড় একটি সম্ভাবনা রয়েছে। গত মাসের বৈঠকে এই নিয়ম নিয়ে অনেক আলোচনা হয়েছে। দ্রুত এ ব্যাপারে বোর্ডের তরফ থেকে আনুষ্ঠানিক ঘোষণা হতে পারে।’ 

No comment posted yet!
Left 500 Characters

Related Post

বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ থেকে ...

19 Aug, 2024 / / No Comments

  বাংলাদেশের বিপক্ষে আসন্ন সিরিজের জন্য পাকিস্তানে .....

একদিন নয় প্রতিদিন ভালো করার চেষ্টা কর ...

19 Aug, 2024 / / No Comments

    বাংলাদেশের টেস্ট ক্রিকেট ইতিহাসে অন্যতম সফল ব .....