গাদ্দাফি স্টেডিয়ামে দলের সঙ্গে অনুশীলন করেছেন সাকিব আল হাসান।

গাদ্দাফি স্টেডিয়ামে দলের সঙ্গে অনুশীলন করেছেন সাকিব আল হাসান।

15 Aug, 2024 / / No Comments / 35 Views

 

 

গতকাল রাতে সাড়ে তিনটার দিকে লাহোরে পৌঁছেছেন সাকিব আল হাসান। এরপর আজ সকালেই গাদ্দাফি স্টেডিয়ামে দলের সঙ্গে অনুশীলন করেছেন সাকিব আল হাসান। গ্লোবাল টি–টোয়েন্টি লিগ খেলে সরাসরি কানাডা থেকে লাহোরে দলের সঙ্গে যোগ দিয়েছেন এই অলরাউন্ডার।

 

বাংলাদেশ দলের ম্যানেজার রাবীদ ইমাম ও পেসার শরীফুল ইসলাম লাহোরের উদ্দেশে দেশ ছেড়েছেন গতকাল। ১২ আগস্ট দলের সঙ্গে যাননি তাঁরা। প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন যাবেন ১৬ আগস্ট।

 

পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী বাংলাদেশ দলের পাকিস্তানে যাওয়ার কথা ছিল ১৭ আগস্ট। কিন্তু পিসিবি প্রস্তাব দেয়, বিসিবি যদি একটু আগে দল পাঠায়, তাহলে তাদের পাকিস্তানেই সব রকম অনুশীলন সুবিধা দেওয়া হবে। বিসিবি সে প্রস্তাবে রাজি হয়ে দল পাঠিয়ে দেয় ১২ আগস্ট। রাজধানী ইসলামাবাদে হুট করে হোটেল বুকিং পাওয়া সমস্যা বলে এবং লাহোরের উন্নত অনুশীলন সুবিধার কথা চিন্তা করে বাড়তি কয়েক দিনের জন্য পিসিবি লাহোরে বাংলাদেশ দলের অনুশীলনের ব্যবস্থা করে বলে জানিয়েছেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের ইনচার্জ শাহরিয়ার নাফীস।


বাংলাদেশ দল লাহোরে থাকবে ১৬ আগস্ট পর্যন্ত, ইসলামাবাদে যাবে ১৭ আগস্ট। ২১ আগস্ট রাওয়ালপিন্ডিতে শুরু হবে দুই টেস্টের সিরিজের প্রথমটি। ৩০ আগস্ট করাচিতে শুরু দ্বিতীয় টেস্ট। এই টেস্টে অবশ্য একটি ভিন্ন অভিজ্ঞতাই হবে নাজমুল হোসেনের দলের। পিসিবি গতকাল জানিয়েছে, করাচি ন্যাশনাল স্টেডিয়ামে দ্বিতীয় টেস্টটি হবে দর্শকবিহীন। স্টেডিয়ামে উন্নয়নকাজ চলছে বলেই এ সিদ্ধান্ত। আগামী বছরের চ্যাম্পিয়নস ট্রফির জন্য করাচি ন্যাশনাল স্টেডিয়ামে সংস্কারকাজ শুরু হয়েছে।


করাচি টেস্টের টিকিট বিক্রি না করার ঘোষণা দিয়ে পিসিবি এক বিবৃতিতে জানিয়েছে, ‘সমর্থকদের স্বাস্থ্য ও নিরাপত্তাকেই আমরা সর্বোচ্চ অগ্রাধিকার দিই। খুব সতর্কতার সঙ্গে সব ধরনের বিকল্প নিয়ে ভাবার পরই আমরা দর্শকশূন্য স্টেডিয়ামে দ্বিতীয় টেস্টটি আয়োজন করার সবচেয়ে নিরাপদ পথ বেছে নিয়েছি।’

 

সমর্থকদের হতাশ করার জন্য দুঃখ প্রকাশও করেছে পিসিবি, ‘দর্শকদের বঞ্চিত করার জন্য আমরা আন্তরিকভাবে দুঃখিত। তবে আমরা আমাদের সমর্থকদের এই বলে আশ্বস্ত করতে চাই যে স্টেডিয়ামের চলমান উন্নয়নকাজ শেষ হলে তারা আরও ভালোভাবে খেলা উপভোগ করতে পারবেন।’
জাকির হোসেন, টিমস্পোর্টসনিউজ।

No comment posted yet!
Left 500 Characters

Related Post

বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ থেকে ...

19 Aug, 2024 / / No Comments

  বাংলাদেশের বিপক্ষে আসন্ন সিরিজের জন্য পাকিস্তানে .....

একদিন নয় প্রতিদিন ভালো করার চেষ্টা কর ...

19 Aug, 2024 / / No Comments

    বাংলাদেশের টেস্ট ক্রিকেট ইতিহাসে অন্যতম সফল ব .....