আসিফ মাহমুদ রাজপথ থেকে চলে গেছেন সরাসরি সরকারে।

আসিফ মাহমুদ রাজপথ থেকে চলে গেছেন সরাসরি সরকারে।

11 Aug, 2024 / / No Comments / 45 Views

 

 

গত পাঁচ আগস্ট ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের মুখে পদত্যাগ করে দেশ থেকে পালিয়ে যান শেখ হাসিনা। সেটার তিন দিনের মধ্যেই গত বৃহস্পতিবার গঠন করা হয় ১৭ সদস্যের অন্তর্বর্তীকালীন সরকার। ওই দিন রাতেই হয় তাদের শপথ। সেই তালিকায় নাম ছিল দুই সমন্বয়কের। সেখানে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া।

 দায়িত্ব পাওয়াই শেষ কথা নয়। পূর্ববর্তী সরকারের পতনের পর একটা অনিশ্চয়তায় দিন কাটাচ্ছে ক্রীড়া ফেডারেশন ও অ্যাসোসিয়েশনগুলো। বিশেষ করে দেশের দুইটা বড় ক্রীড়া সংস্থা; বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও ফুটবল ফেডারেশনের (বিএফএফ) কার্যক্রম আগের মত সচল করার দায়িত্বও নিতে হবে তাকে। বাকি ফেডারেশন গুলোর দিকেও দিতে হবে সমান দৃষ্টি। 

ক্রীড়াক্ষেত্রে বৈষম্য দূর করতে তাই বেশ কিছু রদবদলও আনতে হতে পারে নতুন সরকারের এই তরুণ উপদেষ্টাকে। তবে বিসিবি কিংবা বাফুফেতে কোনোরকম হস্তক্ষেপ করতে পারে না সরকার। 

১৯৯৮ সালে জন্ম নেয়া ২৬ বছর বয়সী এই তরুণের বাড়ি কুমিল্লার মুরাদনগর উপজেলার আকুবপুর গ্রামে। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাষাবিজ্ঞান বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন। ছোটবেলা থেকে খেলাধুলার প্রতি আকর্ষণ ছিল তার। আসিফ মাহমুদের ফেসবুক টাইমলাইন ঘুরলে দেখা যায়, কখনো ক্রিকেট, কখনো ফুটবলে ব্যস্ত এই তরুণ।

নতুন দায়িত্বে আসা আসিফকে শুভেচ্ছা জানিয়ে বার্তা দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। নিজেদের অফিসিয়াল ফেসবুক পেজে এ বার্তা জানায় বাফুফে। বাফুফে জানায়, ‘অন্তর্বর্তী সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রলালয়ের নতুন উপদেষ্টা হিসেবে আসিফ মাহমুদের সাফল্য কামনা করছি। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে তাকে শুভকামনা জানাই।’


পিছিয়ে নেই বিসিবিও।  আসিফকে শুভকামনা জানিয়ে বিসিবি লিখেছে, ‘অন্তর্বর্তী সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের নতুন উপদেষ্টা হিসেবে দায়িত্ব পাওয়া আসিফ মাহমুদের প্রতি বিসিবির হৃদয় নিংড়ানো ভালোবাসা। বিসিবি আত্মবিশ্বাসী, তার নেতৃত্ব, দূরদর্শিতা, দৃঢ়তা ও দায়বদ্ধতার মাধ্যমে দেশের ক্রীড়াঙ্গন এগিয়ে যাবে। আমরা একসঙ্গে এগিয়ে যাওয়ার প্রত্যয় রাখছি।’

No comment posted yet!
Left 500 Characters

Related Post

'প্রথমবারের মতো বাংলাদেশে স্পোটর্স ই ...

18 Aug, 2024 / / No Comments

    গত ৯ আগস্ট অন্তর্বর্তী সরকার গঠনের পর পরিবর্তন .....

৭ দফা দাবি নিয়ে বাফুফেতে ফুটবলাররা

18 Aug, 2024 / / No Comments

    দেশের রাজনৈতিক পটপরিবর্তনের পর কয়েকটি ক্লাব ব .....