অস্ট্রেলিয়া স্পিনার নাথান লায়ন ভারতের সঙ্গে ১০ বছরের হিসাব মেটাতে চান

অস্ট্রেলিয়া স্পিনার নাথান লায়ন ভারতের সঙ্গে ১০ বছরের হিসাব মেটাতে চান

19 Aug, 2024 / / No Comments / 30 Views

 


চলতি বছরের শেষের দিকে ৫ ম্যাচের বোর্ডার-গাভাস্কার ট্রফিতে মুখোমুখি হবে ভারত ও অস্ট্রেলিয়া। সেই সিরিজ জিতে দীর্ঘ ১০ বছরের হিসাব মেটাতে চান অজি স্পিনার নাথান লায়ন। সর্বশেষ ১০ বছর আগে ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ জিতেছিল অজিরা।

 

সবশেষ ২০১৪-১৫ মৌসুমে ঘরের মাঠে বোর্ডার-গাভাস্কার ট্রফি জিতেছিল অস্ট্রেলিয়া। এরপর টানা চারটি সিরিজেই জয় পেয়েছে ভারত। তবে এবার ভালো পারফর্ম করে এই ট্রফি আবারও জিততে চান লায়ন। আর ভালো করার জন্য ইংলিশ এক স্পিনার থেকে পরামর্শ নিয়েছেন তিনি।


কাউন্টিতে ল্যাঙ্কাশায়ারের হয়ে খেলেন লায়ন। সেখানে তার সতীর্থ ইংলিশ স্পিনার টম হার্টলি। ভারতের বিপক্ষে শেষ টেস্ট সিরিজে দারুণ পারফর্ম করেছিলেন হার্টলি। যার কারণেই তার থেকে পরামর্শ নিয়েছেন লায়ন।


গেল টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতকে হারিয়েছিল অস্ট্রেলিয়া। তবে তার আগে ভারতের মাটিতে টেস্ট সিরিজ হেরেছিল তারা। সেই হিসাবই মেটাতে চান লায়ন। এই অজি স্পিনার বলেন, ‘১০ বছরের অপূর্ণ এক হিসাব আসলে। অনেক দিন হয়ে গেছে। আর আমি জানি, এবার বিশেষ করে ঘরের মাঠে এটি বদলাতে আমরা বেশ ক্ষুধার্ত।’


লায়ন আরও বলেন, 'মনে হচ্ছে, আমরা কয়েক বছর আগের চেয়ে আলাদা দল। আমরা অস্ট্রেলিয়াকে সেরা দল হয়ে ওঠার পথচলায় আছি। অবশ্যই সেই জায়গায় নেই, তবে সেই পথে আছি এবং কিছু ভালো ক্রিকেট খেলছি।'


নিজেদের জয় নিয়ে আশাবাদী লায়ন অবশ্য ভারতের প্রশংসা করেছেন। লায়ন এটাও জানেন, বর্তমানে ভারতকে সিরিজ হারানো বেশ কঠিন। 

No comment posted yet!
Left 500 Characters

Related Post

বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ থেকে ...

19 Aug, 2024 / / No Comments

  বাংলাদেশের বিপক্ষে আসন্ন সিরিজের জন্য পাকিস্তানে .....

একদিন নয় প্রতিদিন ভালো করার চেষ্টা কর ...

19 Aug, 2024 / / No Comments

    বাংলাদেশের টেস্ট ক্রিকেট ইতিহাসে অন্যতম সফল ব .....