'প্রথমবারের মতো বাংলাদেশে স্পোটর্স ইনিস্টিটিউট’ নির্মাণ করার ঘোষণা

'প্রথমবারের মতো বাংলাদেশে স্পোটর্স ইনিস্টিটিউট’ নির্মাণ করার ঘোষণা

18 Aug, 2024 / / No Comments / 26 Views

 

 

গত ৯ আগস্ট অন্তর্বর্তী সরকার গঠনের পর পরিবর্তন এসেছে দেশের নানা ক্ষেত্রে। পালাবদলের প্রভাব পড়েছে দেশের ক্রীড়াঙ্গনেও। পরিবর্তন হচ্ছে পুরনো নাম, তৈরি হচ্ছে নতুন প্রতিষ্ঠান। তারই ধারাবাহিকতায় দেশে প্রথমবারের মতো ‘বাংলাদেশ স্পোটর্স ইনিস্টিটিউট’ নির্মাণ করার ঘোষণা দিয়েছেন যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া। রবিবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন তিনি।

 

আসিফ মাহমুদ বলেন, “ক্রীড়া মন্ত্রণালয়ের অধীনে এক যুগান্তকারী সিদ্ধান্তের দ্বারপ্রান্তে আছি আমরা। জাতীয় ও আন্তর্জাতিক পরিমণ্ডলে বাংলাদেশের ক্রীড়াবিদদের হাইপারফর্ম্যান্স, ক্রীড়ার সামগ্রিক সফলতা অর্জন, ক্রীড়াবিদদের শারীরিক-মানসিক সক্ষমতা বৃদ্ধি, ক্রীড়া-কৌশল ও নেতৃত্বগুণের উন্নয়নসহ সামগ্রিক উন্নয়নের মাধ্যমে জাতীয় গৌরব অর্জনের লক্ষ্যে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে সেন্টার অব এক্সিলেন্স স্লোগানে বাংলাদেশে প্রথমবারের মত নির্মিত হতে যাচ্ছে বাংলাদেশ স্পোটর্স ইনিস্টিটিউট।”

 

ক্রীড়া উপদেষ্টা আসিফ জানিয়েছেন বাংলাদেশের ক্রীড়া ক্ষেত্রে আন্তর্জাতিক মানের এবং দক্ষ ক্রীড়াবিদ তৈরি করাই হবে এই প্রতিষ্ঠানের কাজ। এছাড়া যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, চীন, ফ্রান্সসহ উন্নত রাষ্ট্রে বিজ্ঞান এবং স্পোটর্সের মেলবন্ধনে যে ফলাফল এবং সাফল্য তারা অর্জন করেছে তা বাংলাদেশের মাটিতে নিশ্চিত করাই এই প্রতিষ্ঠানের অন্যতম লক্ষ্য।

 

আসিফ মাহমুদ আরও জানিয়েছেন, আন্তর্জাতিক পর্যায়ে উচ্চ ফলাফল অর্জনের ক্ষেত্রে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের খ্যাতনামা বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে কাজ করার মাধ্যমে অবকাঠামোগত সেবা ও সুযোগ-সুবিধা প্রদান করবে বাংলাদেশ স্পোটর্স ইনিস্টিটিউট।

No comment posted yet!
Left 500 Characters

Related Post

৭ দফা দাবি নিয়ে বাফুফেতে ফুটবলাররা

18 Aug, 2024 / / No Comments

    দেশের রাজনৈতিক পটপরিবর্তনের পর কয়েকটি ক্লাব ব .....

৭ দফা দাবি নিয়ে বাফুফেতে পেশাদার ফুটব ...

18 Aug, 2024 / / No Comments

   দেশের ফুটবলের অবস্থা এমনিতেই টালমাটাল। তার ওপর .....