শিরোপা-খোয়ানো বায়ার্ন অপেক্ষায় ছিল, মৌসুম কবে শেষ হবে

শিরোপা-খোয়ানো বায়ার্ন অপেক্ষায় ছিল, মৌসুম কবে শেষ হবে

19 May, 2024 / / No Comments / 102 Views

কোনো ট্রফি না জিতেই বায়ার্ন মিউনিখ মৌসুম শেষ করতে যাচ্ছে, তা আগেই নিশ্চিত হয়েছিল। তবে দলটির কোচ টমাস টুখেলের বিদায়ী মুহূর্তটা জয়ে রাঙানোর সুযোগ ছিল। বায়ার্নের খেলোয়াড়েরা সেটাও পারেননি।

কাল জার্মান বুন্দেসলিগা মৌসুমের শেষ দিনে হফেনহাইমের কাছে ৪–২ গোলে হেরে গেছে বায়ার্ন। এ হারে পয়েন্ট তালিকার তিনে থেকে লিগ শেষ করেছে তারা, যা ১৩ বছরের মধ্যে সবচেয়ে বাজে অবস্থান। সর্বশেষ ২০১০–১১ মৌসুমে বাভারিয়ানরা তৃতীয় হয়েছিল।

 

বুন্দেসলিগায় এবার পাঁচ ম্যাচ বাকি থাকতেই লিগ জিতেছিল বায়ার লেভারকুসেন। শেষ পর্যন্ত অপরাজিত থেকেই মৌসুম শেষ করেছে জাবি আলোনসোর দল।

অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে বুন্দেসলিগা মৌসুম শেষ করেছে লেভারকুসেন

 

অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে বুন্দেসলিগা মৌসুম শেষ করেছে লেভারকুসেনরয়টার্স

মৌসুমের আরেক চমক ভিএফবি স্টুটগার্ট গতকালের ম্যাচের আগে পয়েন্ট তালিকার তিনে ছিল। কাল বায়ার্ন হফেনহাইমের কাছে হেরে যাওয়ায় এবং স্টুটগার্ট বরুসিয়া মনশেনগ্লাডবাখকে হারিয়ে দেওয়ায় ওলট–পালট ঘটে গেছে। ৩৪ ম্যাচে ৭৩ পয়েন্ট নিয়ে স্টুটগার্ট দুইয়ে আর ৭২ পয়েন্ট নিয়ে বায়ার্ন তিনে থেকে মৌসুম শেষ করেছে।

আরও পড়ুন

বিবর্ণ বায়ার্নের মতো টমাস মুলারও তাঁর বর্ণিল ক্যারিয়ারের অন্যতম বাজে মৌসুম কাটিয়েছেন। ২০১২ সালের পর এবারই প্রথম কোনো ট্রফি না জিতে মৌসুম শেষ করেছেন এই জার্মানি ফরোয়ার্ড। দুঃসহ সময় পেছনে ফেলতে ২০২৩–২৪ মৌসুমের দ্রুত শেষ দেখতে চেয়েছিলেন তিনি ও তাঁর দল।

 

কাল ম্যাচ শেষে মুলার সংবাদমাধ্যমকে বলেছেন, ‘আমরা খুবই অখুশি। আমরা শুধু এই মৌসুমের শেষ দেখতে চেয়েছিলাম এবং এখন আসছে গ্রীষ্মে নতুন শুরুর অপেক্ষায় আছি।’

Related Post

আধিপত্য বনাম প্রতিশোধ, গুরু বনাম শিষ্ ...

13 Jul, 2024 / / No Comments

আগামী সোমবার মায়ামির হার্ডরক স্টেডিয়ামে শুরু হবে আর্জ .....

দীর্ঘ ২৩ বছর পর কোপার ফাইনালে কলম্বিয় ...

11 Jul, 2024 / / No Comments

টানা ২৮ ম্যাচ অপরাজিত থেকে দীর্ঘ ২৩ বছর পর ফাইনালে উঠল .....