মাহমুদুল্লাহ রিয়াদের অবসরের মাধ্যমে সমাপ্তি ঘটতে যাচ্ছে বাংলার ক্রিকেটের

মাহমুদুল্লাহ রিয়াদের অবসরের মাধ্যমে সমাপ্তি ঘটতে যাচ্ছে বাংলার ক্রিকেটের

8 Oct, 2024 / / No Comments / 17 Views

 

টাইগার টি-টোয়েন্টি ক্রিকেট অগ্রসর হচ্ছে পান্ডব হীন মাহমুদউল্লাহ রিয়াদের অবসর ঘোষণার মধ্য দিয়ে শেষ হলো বাংলাদেশ ক্রিকেটের পান্ডব অধ্যায়। সাকিব টি-টোয়েন্টি এবং টেস্টকে বিদায় বলার পর, কুড়ি ওভারি ফরম্যাটকে এবার গুডবাই বললেন মাহমুদউল্লাহ রিয়াদ। ২০২১ এ নাটকীয়ভাবে টেস্টকে বিদায় বললেও, টি-টোয়েন্টির বেলায় নেই কোন লুকোচুরি। ভারতের বিপক্ষে চলতি সিরিজই হচ্ছে যাচ্ছে আন্তর্জাতিক ক্রিকেটে রিয়াদের শেষ টি-টোয়েন্টি সিরিজ।

২০০৭ সালের সেপ্টেম্বরে কেনিয়ার বিপক্ষে নাইরোবিতে টি-টোয়েন্টি অভিষেক। সেই থেকে শুরু, এরপর থেকে নিয়মিত রিয়াদ দেশের পক্ষে খেলেন এখন পর্যন্ত সর্বোচ্চ ১৩৯টি ম্যাচ। ১১৭.৭৪ স্ট্রাইক রেটে রান করেছেন ২৩৯৫, গড় ২৩.৪৮।

২০১৮ থেকে ২০২২, ৪৩ ম্যাচে বাংলাদেশকে নেতৃত্ব দেন সাইলেন্ট কিলার খ্যাতি পাওয়া রিয়াদ। তাঁর অধিনায়কত্বে ২০২১ আরব আমিরাত বিশ্বকাপে খেলে বাংলাদেশ দল। অধিনায়ক হিসেবে মাহমুদউল্লাহ জয় পেয়েছেন ১৬ ম্যাচে, হার ২৬টিতে।

রিয়াদের অবসরের খবরটা ছড়িয়েছিল একদিন আগেই। তবে আনুষ্ঠানিক ঘোষণা বাকি ছিল, বাকি ছিল মাহমুদউল্লাহর মুখ থেকে শোনার। টেস্ট ক্রিকেটকে বিদায় বলেছেন ২০২১ সালের জুলাইয়ে। যা নিয়ে আলোড়ন কম হয়নি বাংলাদেশের ক্রিকেটে। টি-টোয়েন্টিতে অবশ্য সেসব হয়নি। ভারতের বিপক্ষে চলমান সিরিজের তৃতীয় ম্যাচ খেলেই ২০ ওভারের ক্রিকেটকে বিদায় জানাবেন এই ব্যাটিং অলরাউন্ডার।

No comment posted yet!
Left 500 Characters

Related Post

বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ থেকে ...

19 Aug, 2024 / / No Comments

  বাংলাদেশের বিপক্ষে আসন্ন সিরিজের জন্য পাকিস্তানে .....

একদিন নয় প্রতিদিন ভালো করার চেষ্টা কর ...

19 Aug, 2024 / / No Comments

    বাংলাদেশের টেস্ট ক্রিকেট ইতিহাসে অন্যতম সফল ব .....