আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের সিরিজটি খেলতে সোমবার দেশ ছাড়লো বাংলাদেশ দল।

আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের সিরিজটি খেলতে সোমবার দেশ ছাড়লো বাংলাদেশ দল।

12 Aug, 2024 / / No Comments / 35 Views

 

 


আনুষ্ঠানিক সংবাদ বিজ্ঞপ্তিতে রোববার পাকিস্তান সফরের দুই টেস্টের জন্য ১৬ জনের দল ঘোষণা করেছে বিসিবি। 
দলে পরিবর্তন নেই তেমন। শাহাদাত ছাড়া বাকি সবাই নিজের জায়গা ধরে রেখেছেন। পেস বিভাগে ফেরানো হয়েছে তাসকিনকে। তবে সদ্য কাঁধের চোট থেকে ফেরায় তিনি শুধু দ্বিতীয় টেস্ট খেলবেন।

দেশের সাম্প্রতিক পরিস্থিতির কারণে সাকিব আল হাসানের টেস্ট দলে থাকা, না থাকা নিয়ে শুরু হয়েছিল নানান গুঞ্জন। শেষ পর্যন্ত তাকে রেখেই ঘোষণা করা হয়েছে স্কোয়াড। তবে দলের সঙ্গে পাকিস্তান যাবেন না তিনি। দুবাইয়ে দলের সঙ্গে যোগ দেওয়ার কথা তার।

মুশফিক ফেরায়ই মূলত মিডল-অর্ডার থেকে জায়গা হারিয়েছেন শাহাদাত। পারফরম্যান্সও নেই তার পক্ষে। এখন পর্যন্ত সুযোগ পাওয়া চার ম্যাচে সামর্থ্যের ছাপ রাখতে ব্যর্থ ২২ বছর বয়সী ব্যাটসম্যান। ৮ ইনিংসে স্রেফ ১৪.৭৫ গড়ে তার সংগ্রহ ১১৮ রান, সর্বোচ্চ ৩১।

গত মার্চে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের আগে আঙুলের চোটে পড়ায় টেস্ট দুটি খেলা হয়নি মুশফিকের। ওই মাসেই ওয়ানডেতে সবশেষ বাংলাদেশের হয়ে খেলেন তিনি। প্রায় ৫ মাস পর জাতীয় দলের হয়ে নামার অপেক্ষায় অভিজ্ঞ ব্যাটসম্যান।


এই সফরের প্রস্তুতির জন্য এরই মধ্যে ‘এ’ দলের সঙ্গে পাকিস্তান চলে গেছেন মুশফিক। তিনি ছাড়াও প্রথম চার দিনের ম্যাচটি খেলবেন টেস্ট সিরিজের দলে থাকা মুমিনুল, মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, নাঈম হাসান ও হাসান মাহমুদ।

প্রায় ১৪ মাস পর টেস্ট খেলবেন তাসকিন। গত বছরের জুনে আফগানিস্তানের বিপক্ষে সাদা পোশাকে সবশেষ বাংলাদেশের হয়ে খেলেছিলেন ২৯ বছর বয়সী পেসার। এরপর চলতি বছর বিপিএল চলাকালে টেস্ট থেকে কিছু দিনের বিরতি নেন তিনি।

তাসকিন ছাড়াও পেস বিভাগে রাখা হয়েছে আরও চারজনকে। সদ্যই কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগ খেলে আসা শরিফুল ইসলামসহ দলে আছেন নাহিদ রানা, হাসান মাহমুদ ও সৈয়দ খালেদ আহমেদ। আর স্পিনে সাকিবের সঙ্গে থাকছেন মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান।

পূর্ব নির্ধারিত সূচিতে ১৭ অগাস্ট পাকিস্তানের ইসলামাবাদে পৌঁছানোর কথা ছিল বাংলাদেশ দলের। তবে বদল এসেছে সেই পরিকল্পনায়। নতুন সূচিতে মঙ্গলবার সকালে লাহোরে পৌঁছে যাবে তারা। গাদ্দাফি স্টেডিয়ামে ১৬ অগাস্ট পর্যন্ত চলবে অনুশীলন।

এরপর ১৭ অগাস্ট ইসলামাবাদে যাবে বাংলাদেশ। সেখানে তিন দিন অনুশীলনের পর শুরু হবে টেস্ট সিরিজের খেলা। প্রথম ম্যাচ শুরু হবে ২১ অগাস্ট। পরে করাচিতে দ্বিতীয় ম্যাচ শুরু ৩০ অগাস্ট।

বাংলাদেশ টেস্ট দল: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), জাকির হাসান, মাহমুদুল হাসান জয়, সাদমান ইসলাম, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, মুমিনুল হক, সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, নাহিদ রানা, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, তাসকিন আহমেদ (শুধু দ্বিতীয় টেস্ট), সৈয়দ খালেদ আহমেদ।

দলে ফিরলেন: মুশফিকুর রহিম, তাসকিন আহমেদ

বাদ পড়লেন: শাহাদাত হোসেন
ডেক্স রিপোর্ট টিম স্পোর্টস নিউজ

No comment posted yet!
Left 500 Characters

Related Post

বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ থেকে ...

19 Aug, 2024 / / No Comments

  বাংলাদেশের বিপক্ষে আসন্ন সিরিজের জন্য পাকিস্তানে .....

একদিন নয় প্রতিদিন ভালো করার চেষ্টা কর ...

19 Aug, 2024 / / No Comments

    বাংলাদেশের টেস্ট ক্রিকেট ইতিহাসে অন্যতম সফল ব .....